প্রকাশিত: ০৪/০৩/২০১৮ ৭:৪৪ এএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৫:৫২ এএম

সংবাদ বিজ্ঞপ্তি
বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে কক্সবাজার জেলা ছাত্রদলের ধারাবাহিক কর্মসূচীর অংশ হিসেবে উখিয়া-টেকনাফের দায়িত্বশীল ছাত্রনেতাদের সাথে সাংগঠনিক জরুরী সভা করেছে জেলা ছাত্রদল। শনিবার বিকাল ৩ টায় প্রথম শুরু হওয়া এই সাংগঠনিক জরুরী সভায় ইউনিটগুলোর মধ্যে উপস্থিত ছিলেন উখিয়া উপজেলা, টেকনাফ উপজেলা, টেকনাফ পৌরসভা, উখিয়া কলেজ ও টেকনাফ কলেজ ছাত্রদলের দায়িত্বশীল নেতৃবৃন্দের সাথে জেলা ছাত্রদলের জরুরী সাংগঠনিক বৈঠকটি অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, যুগ যুগ ধরে দেশ, গণতন্ত্র ও জনগণের অধিকার আদায়ে এদেশের ছাত্ররাই মুখ্য ভূমিকা পালন করে আসছে।

তিনি বলেন, কক্সবাজার জেলা ছাত্রদল উখিয়া-টেকনাফের ছাত্রদলের পাঁচ ইউনিটের দায়িত্বশীল ও তৃণমূল নেতৃবৃন্দের সাথে আজকের এই সাংগঠনিক জরুরী সভা দলের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। আজকের এই জরুরী সভার মধ্য দিয়ে ছাত্রদলের তৃণমূল পর্যায়ের নেতৃবৃন্দ বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রীর বেগম খালেদা জিয়াকে মিথ্যা সাজানো মামলায় সাজা প্রদান করে যে কারান্তণীর করে রেখেছে এই অবৈধ আওয়ামী লীগ সরকার। সেখান থেকে মুক্ত করতে ভূমিকা রাখবে এই কর্মসূচী।

শাহজাহান চৌধুরী বলেন, শান্তিপূর্ণ যে আন্দোলনের কর্মসূচী চলমান রয়েছে সেগুলো ইউনিয়ন, ওয়ার্ড, ইউনিট পর্যায়ে ছড়িয়ে দিতে হবে। সাধারণ মানুষকে খালেদার জিয়ার মুক্তির আন্দোলনে সম্পৃক্ত করতে হবে। আন্দোলন এবং নির্বাচনের জন্য এখন থেকে প্রস্তুতি নিতে হবে। ছাত্রদলের যে কর্মসূচী খালেদা জিয়ার মুক্তির দাবীতে আজ থেকে শুরু হলো এই কর্মর্সচীগুলো সারা কক্সবাজারের ৮ উপজেলা ৪ পৗরসভা, কলেজ বিশ্ববিদ্যালয়গুলোকে সাংগঠনিক সফরের মাধ্যমে তৃণমূল নেতৃবৃন্দকে আন্দোলনের জন্য প্রস্তুত করতে হবে।

ছাত্রদলের জরুরী সাংগঠনিক এই কর্মসূচীতে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন জেলা ছাত্রদলের সভাপতি বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক রাসেদুল হক রাসেল, বিশেষ বক্তা ছিলেন জেলা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি সরোয়ার রোমন, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক এডভোকেট মনির উদ্দিন, আমন্ত্রিত অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন-জেলা বিএনপির সহ-সভাপতি সিরাজুল হক বিএ, উখিয়া উপজেলা বিএনপির সভাপতি সরওয়ার জাহান চৌধুরী, টেকনাফ পৌর বিএনপির সভাপতি আব্দুর রাজ্জাক মেম্বার, টেকনাফ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মোহাম্মদ আব্দুল্লাহ, উখিয়ার উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সোলতান মাহমুদ চৌধুরী, টেকনাফ উপজেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি হাসেম মেম্বার, টেকনাফ উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক রাসেদুল করিম মার্কিন, টেকনাফ উপজেলা যুবদলের আহবায়ক এডভোকেট হাসান ছিদ্দকী, তারেক মোহাম্মদ চৌধুরী রাজিব সহ সাংগঠনিক সম্পাদক উখিয়া উপজেলা বিএনপি, জেলা ছাত্রদলের সহ-সভাপতি আব্দুল্লাহ আল মামুন, ফারুক আজম, যুগ্ন সম্পাদক এম আলাউদ্দিন রবিন, উপজেলা ছাত্রদলের নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন-টকনাফ উপজেলা ছাত্রদলের সভাপতি গিয়াস উদ্দিন, টেকনাফ পৌরসভা ছাত্রদলের আহয়বায়ক আবদুল্লাহ, নুরুল হুদা- সাধারণ সম্পাদক টেকনাফ উপজেলা, জালাল উদ্দিন- সহ সাধারণ সম্পাদক জেলা ছাত্রদল, শাহা আলম ভুট্টো –সাংগঠনিক সম্পাদক টেকনাফ উপজেলা, নাছির উদ্দিন-সিনিয়র সহ-সভাপতি উখিয়া উপজেলা, খাইরুল আমিন- সহ সভাপতি উখিয়া উপজেলা, ফারুক শরিফ সহ-যোগাযোগ বিষয়ক সম্পাদক জেলা ছাত্রদল, তৌহিদ আরমানী- সদস্য সচিব টেকনাফ পৌরসভা, হেলাল উদ্দিন- আহবায়ক টেকনাফ ডিগ্রী কলেজ, মোঃ ইয়াছিন উখিয়া কলেজ, হেলাল উদ্দিন-হুলদিয়া পালং ইউনিয়ন, শাহীন আলম-হ্নীলা উত্তর শাখা, মোঃ আমির -টেকনাফ উপজেলা, রাশেদুল হক রাসেল-আহবায়ক হুলদিয়া পালং দক্ষিণ, মামুনুর রশিদ বাহাদুর-সভাপতি উত্তর বাহারছড়া ইউনিয়ন, রহমত উল্লাহ-যুগ্ন আহবায়ক টেকনাফ পৌরসভা, শাহেদুর রহমান শাহেদ- জালিয়া পালং দক্ষিণ শাখা, সাইফুল ইসলাম- হোয়াইকং ইউনিয়ন, রায়হানুল ইসলাম- সাধারণ সম্পাদক পালংখালী ইউনিয়ন, রিদুয়ানুর রহমান-সভাপতি রাজপালং উত্তর, মোঃ নোমান- জালিয়া পালং উত্তর প্রমুখ।

জেলা ছাত্রদলের সহ ধর্ম বিষয়ক হাফেজ শাহেনেওয়াজের কোরআন তেলোয়াতের মাধ্যমে উখিয়া উপজেলা ছাত্রদলের সভাপতি রেদোয়ান ছিদ্দিকীর সভাপতিত্বে, উখিয়া উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আরফাত চৌধুরীর পরিচালনায় সভা শুরু হয়।

পাঠকের মতামত